Trilochan Shahito Vubon - ত্রিলোচন সাহিত্য ভুবন v

কবিগুরু

অলোক নস্কর


হাজার লিখি হাজার পড়ি 

   হাজার বিষয় ভাবি ,

      কে-যে কত মহান লেখক

          হরেক রকম দাবি ,

             বড়ো লেখক ছোট লেখক

               তর্কযুদ্ধ চলে ,

                  নানা মানুষ নানান রকম

                     নিজের মতো বলে ,

                        আমি কেবল একটি নামে

                           হ‌ই-যে কুপোকাত ,

                              সে-তো রবীন্দ্রনাথ 

                                  রবীন্দ্রনাথ ।


আমি লেখক-কবি , নয়-তো জানি

   লেখার চেষ্টা করি ,

       ভালো কিছু বিষয় পেলে

          লিখতে কলম ধরি ,

              রবি ঠাকুর আছেন মাথায়

                ভয়-কে করবো জয় ,

                   সহজ সরল লিখবো আমি

                      কঠিন কিছু নয় ,

                         লিখছি আমি বহু রকম

                             করছে কুপোকাত ,

                                সে-তো রবীন্দ্রনাথ

                                    রবীন্দ্রনাথ ।


বিশ্বকবি গুরুদেবের

   চরণতলে বসি ,

     কবি গুরু আলো দেন

        উনি আমার শশী ,

           কবি গুরু পথ দেখাবেন

              ভাবনা আমার কিসে ,

                 কবি গুরুর পথের ধুলায়

                    চাই-যে যেতে মিশে ,

                       গুরুর সুরে সুর মেলাতে

                           হ‌‌ই-যে কুপোকাত ,

                              গুরু আমার রবীন্দ্রনাথ

                                  রবীন্দ্রনাথ ।


No comments:

Post a Comment